বেলকুচিতে ব্রিজ ভেঙে রাস্তা বন্ধ জন জীবনের ব্যাপক ভোগান্তি

পারভেজ আলী সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই  উত্তর পাড়া কাংঙ্গাল মোড় মসজিদ সংলগ্ন স্থানে ব্রিজ ভেঙে বেলকুচি -কামারখন্দ সংযোগ সড়ক বন্ধ হয়ে গিয়েছে ।

ফলে ভেঙে পড়েছে এই দুটি উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা । ব্যাহত হচ্ছে এই অঞ্চলের তাত শিল্প – কারখানার মালামাল সরবরাহ, এই সড়ক দিয়েই মালামাল পরিবহন করে থাকে, কিন্তুু রাস্তা ভেঙ্গে যাওয়ার কারনে কোন মালামাল হাট -বাজারে পৌছাতে পারছেনা। অপরদিকে ১ কিলোমিটার দূরত্বে অবস্থিত পল্লী বিদ্যুত পারহাউজ অফিস
ও বেলকুচি পল্লী বিদ্যুত সাব ষ্টেষণ,যেকোনো সময়
অতি প্রায়জনীয় যন্ত্রাংশের পরিবহণ ব্যহত হয়ে ভেঙে পড়তে পারে এই অঞ্চলের বিদ্যুত ব্যবস্থা । এই রাস্তা ব্যবহার করে পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠান এর ছাত্র -ছাত্রী গন,ফলে যে কোন সময় ছোট্ট ছোট্ট ছাত্র -ছাত্রীদের সাথে ঘটে যেতে পারে যেকোন দূর্ঘটনা । সবচেয়ে বড় কথা, এই রাস্তার এ অংশে নেই কোন আলোর ব্যবস্থা, মধ্যরাত্রি পর্যন্ত যেখানে মানুষ চলাচল করে, সেখানে অন্ধকারে যে কোন সময় ঘটে যেতে পারে যেকোন দূর্ঘটনা। বিষয়টি অতি গুরুত্বের বিধায়,অতি দ্রুত কার্যকর উদ্যোগ গ্রহণ করে বেলকুচি -কামাড়খন্দ সংযোগ সড়ক চলাচল এর উপযোগী করে তুলতে ও এলাকা বাশীর বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পাওয়ার জন্য তাড়াতারি রাস্তা মেরামতের জন্য সুদৃষ্টি কামনা করছেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ওলিউজজামান,বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ আলী আকন্দ, ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, ৩ নং ভাঙ্গাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান গাজী খন্দকার ভাষানী, এদের কাছে এলাকাবাসির দাবি জনগনের ভোগান্তি থেকে রক্ষা পেতে এই রাস্তা যেন তাড়াতারি মেরামত করা হয় বলে জানান সচেতনমহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here